Issue 13 | Deepavalir Saatkahon | 15.11.20 | Piprerdol.com


 
প্রিয় পাঠকবৃন্দ, 

আপনাদের উদ্দেশ্যে এই লেখা... আমি তমন্না সরকার, বর্তমানে এই পত্রিকার লেখক প্রধান। আমাদের পিঁপড়ে বাহিনীর কঠোর পরিশ্রমের ফলস্বরূপ এই সংখ্যাটি আপনাদের সামনে তুলে ধরতে পেরেছি। এবার আমরা তেরো নম্বর সংখ্যায় উপনীত হয়েছি, এবারের সংখ্যার নাম - "দীপাবলির সাতকাহন"

প্রথমেই যেটা বলা দরকার অনেক গুণী শিল্পীদের দ্বারা সৃষ্ট শিল্পে সমৃদ্ধ এবং একটু একটু করে উন্নত মানের গুণাবলীর সহিত তৈরী এই পত্রিকা হয়তো কোনো এক খাতে সঠিক সমাদর পাবেনা তবুও আমরা আমাদের যথাযথ চেষ্টা আজও চালিয়ে যাচ্ছি। 

এবার একটু বিষয়বস্তু সম্বন্ধে কিছু বলি.. দীপাবলির সাতকাহনে থাকবে আমাদের চিরাচরিত সাতটি বিভাগ। এই সংখ্যায় থাকছে দেবী শক্তির উপকথা অর্থাৎ নারীশক্তির উত্থান। এখানে নারী যে শক্তির এক রূপ তা বিভিন্নভাবে শিল্পীরা তাঁদের সৃষ্ট শিল্পের মাধ্যমে তুলে ধরেছেন। এছাড়াও থাকছে দীপাবলি ঘিরে যে নিরাশা বা আশার আলো থাকে, অন্ধকার চিড়ে যে আলো আসার উৎসব ; সেই সম্পর্কিত কিছু লেখনী ও শিল্পকলা।

ভক্ষকক্ষ বিভাগে থাকছে দীপাবলিতে তৈরী কিছু বিশেষ মিষ্টান্ন। ক্র্যাফট ও ফটোগ্ৰাফি নাহয় একটু সাসপেন্সই থাক। যাক ধারণাটা তো বলেই ফেললাম, কিন্তু সবটা বলে নিজে পড়ে অন্বেষণ করার আনন্দকে মাটি করে দেবো না।

অসংখ্য ধন্যবাদ সকল কোর মেম্বার এবং আমাদের সাথে কর্মরত শিল্পীদের যাঁদের ছাড়া এই ম্যাগাজিন এককথায় অচল। ধন্যবাদ সেই ২৬০০০+ পাঠক, পাঠিকাদের যারা অনবরত আমাদের তৈরী এই ম্যাগাজিনগুলো পড়েছেন এবং তাদের প্রিয়জনদের সাথে শেয়ার করছেন। আপনাদের সাহায্য ও ভালোবাসায় আমরা এই মাইল স্টোন অতিক্রম করেছি। আশা করি ভুলগুলো শুধরে নিয়ে আমাদের হাতে হাত মিলিয়ে এগিয়ে যাবেন, আর এভাবেই আপনারা আমাদের পাশে থাকবেন।

ছুটির বিকেলে এক কাপ চায়ের সাথে ম্যাগাজিনটি পড়ুন, ভালো লাগলে শেয়ার করে অন্যদেরকেও পড়ার সুযোগ করে দিন। আপনাদের যোগ্য মতামত একান্তভাবে কাম্য।

ইতি -
পিঁপড়ের দলের এক পিঁপড়ে
তমন্না সরকার

View online  or  Download


Comments