Issue 12 | Sharadiya 1427 | 11.10.20 | Piprerdol.com

Durga puja 2020

।। এডিটর এর চিঠি ।।


প্রিয় পাঠকবৃন্দ, 


হ্যাঁ, আপনাদের উদ্দেশ্যেই লেখা, আমি অনির্বাণ বিশ্বাস, বর্তমানে এই পত্রিকার সম্পাদক, আমাদের পিঁপড়ে বাহিনীর কঠোর পরিশ্রমের ফলস্বরূপ এই সংখ্যাটি আপনাদের সামনে তুলে ধরা। এবার আমরা বারো নম্বর সংখ্যায় উপনীত হয়েছি, এবারের সংখ্যার নাম - "শারদীয়া - ১৪২৭"


প্রথমেই যেটা বলা দরকার, বর্তমানে আমরা সকলেই খুব কঠোর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। সারা পৃথিবীব্যাপী এই মহামারীর মধ্যে অনেকেই ভালো নেই। তবুও ভালো খারাপের মাঝে আমাদের  চলতে হয়। তাই সব খারাপ লাগাগুলোকে সরিয়ে আজ আমরা শারদীয়া সংখ্যা নিয়ে হাজির হয়েছি।


এটা ঠিকই যে এই লেখাটা হয়ত অনেকেই পড়বে না, তবুও লিখছি কারণ অনেক শিল্পীদের দ্বারা সৃষ্ট শিল্পে সমৃদ্ধ এবং একটু একটু করে উন্নত মানের গুণাবলীর সহিত তৈরী এই পত্রিকা হয়তো কোনো খাতে সঠিক সমাদর পাবে না তবুও আমরা আমাদের যথাযথ চেষ্টা আজও চালিয়ে যাচ্ছি। 


এবার একটু বিষয়বস্তু সম্বন্ধে কিছু বলি, যেহেতু দুর্গাপুজো বাঙালীর শ্রেষ্ঠ উৎসব, তাই এটি এমন এক বিষয় যেটিকে নিয়ে বাঙালীর উন্মাদনার শেষ নেই।

এই সংখ্যায় মূলত দুর্গোৎসব ও উৎসবকে কেন্দ্র করে গড়ে ওঠা কিছু ভাবনা তুলে ধরার চেষ্টা করেছি আমরা। মা দুর্গা ও তাঁর  অস্তিত্ব কল্পনা করে লেখালেখি, চিত্রকলা, ক্র্যাফট, ফটোগ্রাফি থাকছে। সাথে থাকছে পুজো সংক্রান্ত কিছু খাবার এবং পুজোর ডায়েট। আশা করি দুর্গাপুজোর আগে এগুলি পাঠকদের সাহায্য করবে।  

যাক ধারণাটা তো বলেই ফেললাম, কিন্তু সব বলে অন্বেষণ করার আনন্দকে মাটি করে দেব না। 

অসংখ্য ধন্যবাদ সকল কোর মেম্বার এবং আমাদের সাথে কর্মরত শিল্পীদের যাদের ছাড়া এই ম্যাগাজিন এককথায় অচল। ধন্যবাদ সেই ২৩৫০০+ পাঠক-পাঠিকাদের যারা অনবরত আমাদের তৈরী এই ম্যাগাজিনগুলিকে পড়ছেন তাদের প্রিয়জনদের সাথে ভাগ করে নিয়েছেন। তাহলে বলুন এমন ভালোবাসা পাওয়া কি চারটিখানি কথা... তাই আপনাদের সাহায্য আর এই ভালোবাসা না পেলে আমরা পৌঁছতে পারতাম না এই মাইল স্টোন... পাশে থাকবেন এভাবেই ঠিক যেমন আজ আছেন। কোনো ভুলভ্রান্তি হলে নিশ্চয়ই ধরিয়ে দেবেন।


 ম্যাগাজিনটি পড়ুন, ভালো লাগলে শেয়ার করে অন্যদেরকেও পড়ার সুযোগ করে দিন। আর আপনাদের মতামত জানাতে ভুলবেন না কিন্তু...

ইতি -

পিঁপড়ের দলের এক পিঁপড়ে

অনির্বাণ বিশ্বাস






Comments

  1. মুগ্ধ হয়ে গেলাম এত সুন্দর সুন্দর সমস্ত ছবি তারপর বিশেষ করে diet tips খুব ভালো লাগলো পুরোটা।

    ReplyDelete

Post a Comment