Issue 11 | Future | 27.09.2020 | Piprerdol.com

 


।। এডিটর এর চিঠি ।।

প্রিয় পাঠকবৃন্দ, 

হ্যাঁ, আপনাদের উদ্দেশ্যেই লেখা, আমি অনির্বাণ বিশ্বাস, বর্তমানে এই পত্রিকার সম্পাদক, আমাদের পিঁপড়ে বাহিনীর কঠোর পরিশ্রমের ফলস্বরূপ এই সংখ্যাটি আপনাদের সামনে তুলে ধরা। এবার আমরা এগারো নম্বর সংখ্যায় উপনীত হয়েছি, এবারের সংখ্যার নাম - "ভবিষ্যত"।

প্রথমেই যেটা বলা দরকার, এই বিষয়বস্তুর চিন্তাধারা দিয়েছে দীপ্তশ্রী মন্ডল, যার জন্য আজ আমরা এটি নিয়ে ভাবনা চিন্তা করতে পেরেছি। 
এটা ঠিকই যে এই লেখাটা হয়ত অনেকেই পড়বে না, তবুও লিখছি কারণ অনেক শিল্পীদের দ্বারা সৃষ্ট শিল্পে সমৃদ্ধ এবং একটু একটু করে উন্নত মানের গুণাবলীর সহিত তৈরী এই পত্রিকা হয়তো কোনো খাতে সঠিক সমাদর পাবে না তবুও আমরা আমাদের যথাযথ চেষ্টা আজও চালিয়ে যাচ্ছি। 
আশা করি ভুলগুলো শুধরে নিয়ে আমাদের হাতে হাত মিলিয়ে এগিয়ে যাবেন। 

এবার একটু বিষয়বস্তু সম্বন্ধে কিছু বলি, ভবিষ্যত এমন একটি বিষয় যেটি অধরা থাকলেই ভালো, ভবিষ্যত যদি জেনেই যাই তাহলে ভবিষ্যতে কি করবো? তখন তো জীবনের প্রতি অনিহা চলে আসবে কারণ পর মুহূর্তে কি হবে সেটা আপনি আগে থেকেই জানবেন। এমন সবজান্তা জীবন কোনোদিন ভালো লাগবেও না নিশ্চই। এই সংখ্যায় মূলত ভবিষ্যতের কিছু ভাবনা তুলে ধরার চেষ্টা করেছি আমরা, লেখালেখির ক্ষেত্রে ভবিষ্যতে নিজের অস্তিত্ব কল্পনা করে লেখা হয়েছে, ক্র্যাফট বিভাগে রইলো মানুষের সম্পূর্ণ না বুঝে ওঠা কিছু জিনিস, খাবারের ক্ষেত্রে এবার কেন্দ্রবিন্দু করা হয়েছে এমন কিছু খাবার যা সময় বাঁচিয়ে প্রস্তুত করা যায় এবং যা স্বাস্থ্যের পক্ষেও ভালো। চিত্রকলা ও ফটোগ্রাফিতে ধীরে ধীরে মানব সভ্যতার পদোন্নতি ঘটানোর চেষ্টা করেছি আমরা এবার এবং অদ্বিতীয় না হয় একটু সাসপেন্সেই থাক। 
যাক ধারণাটা তো বলেই ফেললাম কিন্তু সব বলে মাটি করে দেব না নিজে পড়ে অন্বেষণ করার আনন্দকে।

অসংখ্য ধন্যবাদ সকল কোর মেম্বার এবং আমাদের সাথে কর্মরত শিল্পীদের যাদের ছাড়া এই ম্যাগাজিন এককথায় অচল। ধন্যবাদ সেই ২৩০০০+ পাঠক-পাঠিকাদের যারা অনবরত আমাদের তৈরি এই ম্যাগাজিনগুলিকে পড়ছেন তাদের প্রিয়জনদের সাথে ভাগ করে নিয়েছেন। তাহলে বলুন এমন ভালোবাসা পাওয়া কি চারটিখানি কথা... তাই আপনাদের সাহায্য আর এই ভালোবাসা না পেলে আমরা পৌঁছতে পারতাম না এই মাইল স্টোন... পাশে থাকবেন এভাবেই ঠিক যেমন আজ আছেন।

 রবিবারের এই সকালবেলা এক কাপ চায়ের সাথে দিনের শুরুতে ম্যাগাজিনটি পড়ুন, ভালো লাগলে শেয়ার করে অন্যদেরকেও পড়ার সুযোগ করে দিন। আর আপনাদের মতামত জানাতে ভুলবেন না কিন্তু।

ইতি -
পিঁপড়ের দলের এক পিঁপড়ে
অনির্বাণ বিশ্বাস







Comments

  1. Akdin anondolok ER mato Piprer Dol o jayga korbe protita chayer cup neoa hat ER sathe.

    ReplyDelete
    Replies
    1. অসংখ্য ধন্যবাদ আপনাকে এইভাবেই পাশে থাকবেন। 🙏

      Delete

Post a Comment