How To Make Ice Cream Craft With Paper | Craft Ideas

 পেপার দিয়ে তৈরি আইসক্রিম

আইসক্রিম আমার কাছে আনন্দের আরেক নাম। নানান রঙের নানান স্বাদের আইসক্রিম সব বয়সীদের কাছেই সমান জনপ্রিয়। আইস্ক্রিমের নাম শুনলেই যেমনি জীভে আসে জল তেমনি চকচক করে ওঠে চোখ!  ভীষণ গরমে ক্লান্ত শ্রান্ত মন কে নিমেষে চাঙা করে তোলার জাদুকরী ক্ষমতা আছে এই আইসক্রিমের।  

আইসক্রিম দেখলেই মন খুশিতে টগবগ করে ওঠে যাদের সেই সব আইসক্রিম প্রেমীদের জন্য আজ বানিয়েছি কোণ আইসক্রিম। দেখুন তো, আইসক্রিম দেখার পর কোণ এর চেহারার সাথে নিজের কোন মিল খুজে পান কিনা!  

প্রয়োজনীয় সামগ্ৰী :
১. কুইলিং পেপার ৩ মি.মি
২. কার্টিজ পেপার
৩. হার্ডবোর্ড
৪. কুইলিং নিডল
৫. টুইজার
৬. জেল পেন
৭. ফেভিকল গ্লু
৮. এক্রেলিক রঙ 

প্রণালি :
* প্রথমে গোলাপী, সাদা ও বেগুনী রঙা কুইলিং পেপার নিয়ে কুইলিং নিডলের সাহায্যে আলাদা আলাদা তিনটা টাইট বড় কয়েল ও কয়েকটা ছোট কয়েল করে নিয়েছি। হাত দিয়ে ঠেলে একটু অর্ধগোলকের মত আকার দিয়েছি।

* এর পর ওয়েফার কোণ এর জন্য বাদামী রঙা কাগজ কে কোণ আকৃতিতে কেটে নিয়েছি। চিকন তুলির ডগায় বাদামী রং নিয়ে কোণের উপর দাগ কেটে দিয়েছি। 

*এবার আইসক্রিম কে কোণের উপর বসানোর পালা।  ছোট বড় কয়েল গুলোকে গ্লু দিয়ে কোণ এর উপর আটকে দিয়েছি। 

* কোণ এর একটা দুষ্টু-পেটুক চেহারা একে দিয়েছি কলমের সাহায্যে। 

* এর পর একটা কার্টিজ পেপার কে শক্ত কাগজের উপর লাগিয়ে নিয়েছি। স্পঞ্জ দিয়ে চারপাশে হলুদ রং দিয়ে রাঙিয়ে দিয়েছি।  এর পর জেল কলম দিয়ে লিখে দিয়েছি আইসক্রিম নিয়ে কিছু কথা। 

* কিন্তু আইসক্রিম একটু রঙিন না হলে চলে? তাই কুইলিং পেপার একদম ছোট্ট ছোট্ট করে কেটে আঠা দিয়েছি আইস্ক্রিম ও তার চারপাশে। এই তো, তৈরি হয়ে গেল মজাদার আইসক্রিম! 

শিল্পী - শ্রাবন্তী সন্ধ্যা সিকদার
ইনস্টাগ্রাম - Tale of quilling 

Comments