Fish Kobiraji Recipe In Bengali | Rui Machher Kobiraji

Fish Kobiraji Recipe In Bengali | Rui Machher Kobiraji


বুধবারের ভোজ এ স্বাগত, আসা করি খিদে নিশ্চই পেয়েছে?, আর এই লোকডাউন এ নিশ্চই হাতা খুন্তি নেড়েছো, ব্যস হাফ কাজ তো সেরেই রেখেছো তবে এর কি রেসিপিটি পড়ে রান্না গুলো করেই ফেলো। খাবারের ফটো তুলে ট্যাগ করতে ভুলবেন না যেন।

(রান্নায় ক্রিয়েটিভিটি)
ভেটকির তো অভাবী তাই রুই মাছ নিয়ে চলে এলাম ভেটকি স্বাদ দিতে।




রুই মাছের গল্পকথা

আমি একটু সবকিছুতেই নতুনত্ব খোঁজার চেষ্টা করি। কিন্তু এই কথাটা কেনো বললাম বলুন তো? আসলে কি হয়ছে বাবা বাজার থেকে রুই মাছ এনেছিল এবার কিছুটা তার মধ্যে গাদার পিস ছিল আর কিছুটা পেটি। তাই আমি চটপট চিন্তাভাবনা না করেই পেটি মাছগুলো আলাদা করে নিলাম আর গাদার মাছগুলো দিয়ে দিলাম মাকে নুন হলুদ মাখানোর জন্যে।

পেটির কবিভাব:

এইবার আসি পেটির কথায়। তো পেটিগুলোকে নিয়ে আমি ভাবলাম যদি ফিশ কবিরাজি বানানো যায় মানে যেটা কিনা ভেটকির স্বাদ দেবে।

উপকরণ:
- রুই মাছ (পেটির পিস)
- নুন
- ৪-৫ টা কাঁচালঙ্কা
- ৩ টে ডিম
- কর্ণফ্লাওয়ার
- সুজি (ব্রেড ক্রাম্বস এর পরিবর্তে - ছিল তবুও দিইনি কেনো বলুন তো ঐ যে বললাম নতুনত্ব খোঁজার চেষ্টা করি)

পদ্ধতি:
নুন কাঁচালঙ্কা বাটা দিয়ে পেটিগুলকে ভালোভাবে মাখিয়ে রাখলাম কিছুক্ষন।তারপর একটা বাটিতে ডিম কর্ণফ্লাওয়ার এর বাটার তৈরি করলাম।এরপর পেটির মাছগুলোকে নিয়ে ডিমের বাটার এ চুবিয়ে সুজিতে এপিট ওপিট করে কড়াইয়ে অল্প তেলে ভেজে নিলাম। তারপর পেতিগুলোকে তো জালে ধরতে হবে নাকি :) তাই তার জন্যে ডিমের বাটার হাত দিয়ে জালের মতন করে তেলে দিয়ে তার মধ্যে ভেজে রাখা পেটি মাছ গুলোকে দিয়ে জাল দিয়ে ভালোভাবে মুড়িয়ে নিলাম। ব্যাস হয়ে গেলো রুইমাছের-ফিশকবিরাজি | ( Rui Machher Fish Kobiraji ) 

রেসিপি সৌজন্যে: মৌমিতা বনিক

তোমার কি রান্না করতে ভালো লাগে? খেতে ভালো বাসো?খাওয়াতে ভালো বাসো?, "পিঁপড়ের দল" ম্যাগাজিন এর পক্ষ থেকে নতুন উদ্যোগ "বুধবারের ভোজ"। কিসের অপেক্ষা করছো?, নিজের প্রিয় রান্না কে আমাদের "বুধবারের ভোজ" এ জায়গা করে দিতে যোগাযোগ করুন,
https://chat.whatsapp.com/CY8qOg0qDkh7sBpszC7bzx


Comments

Post a Comment