Doi Rui Recipe In Bengali | Doi Rui Fish Recipe

Doi Rui Recipe In Bengali | Doi Rui Fish Recipe

বুধবারের ভোজ এ স্বাগত, আসা করি খিদে নিশ্চই পেয়েছে?, আর এই লোকডাউন এ নিশ্চই হাতা খুন্তি নেড়েছো, ব্যস হাফ কাজ তো সেরেই রেখেছো তবে এর কি রেসিপিটি পড়ে রান্না গুলো করেই ফেলো। খাবারের ফটো তুলে ট্যাগ করতে ভুলবেন না যেন।

(রান্নায় ক্রিয়েটিভিটি)
ভেটকির তো অভাবী তাই রুই মাছ নিয়ে চলে এলাম ভেটকি স্বাদ দিতে।

রুই মাছের গল্পকথা

আমি একটু সবকিছুতেই নতুনত্ব খোঁজার চেষ্টা করি। কিন্তু এই কথাটা কেনো বললাম বলুন তো? আসলে কি হয়ছে বাবা বাজার থেকে রুই মাছ এনেছিল এবার কিছুটা তার মধ্যে গাদার পিস ছিল আর কিছুটা পেটি। তাই আমি চটপট চিন্তাভাবনা না করেই পেটি মাছগুলো আলাদা করে নিলাম আর গাদার মাছগুলো দিয়ে দিলাম মাকে নুন হলুদ মাখানোর জন্যে।

রুই দই না দই রুই ?




এবার আসি দই রুইয়ের কথায় ওই যে গাঁদার মাছ গুলোকে মাকে দিয়েছিলাম নুন হলুদ মাখিয়ে রাখতে সেগুলো এখন ভেজে নিলাম। এবার পালা দইয়ের মধ্যে ফেলা।

উপকরণ:
- রুই মাছ (গাঁদার পিস)
- দই
- পোস্ত
- নুন
- তেল
- হলুদ
- সর্ষে
- লাল লঙ্কার গুঁড়ো

পদ্ধতি:
প্রথমে মিক্সার জারে সর্ষে পোস্ত বেটে নিলাম। তারপর কড়াইয়ে সর্ষের তেল গরম করে তার মধ্যে পোস্ত সর্ষে বাটা দিয়ে ২মিনিট নাড়িয়ে নিলাম। তারপর তার মধ্যে একটা কাঁচা লঙ্কা দিয়ে দিলাম এবং তারপর একটা পাত্রে টক দই ফেটিয়ে ভালো করে ওই সর্ষে পোস্ত এর মধ্যে দিয়ে দিলাম এবং তারপর লাল লঙ্কার গুঁড়ো দিয়ে আর নুন দিয়ে ফুটিয়ে মাখা মাখা বানিয়ে ফেললাম দই রুই। ( Doi Rui

রেসিপি সৌজন্যে: মৌমিতা বনিক

তোমার কি রান্না করতে ভালো লাগে? খেতে ভালো বাসো?খাওয়াতে ভালো বাসো?, "পিঁপড়ের দল" ম্যাগাজিন এর পক্ষ থেকে নতুন উদ্যোগ "বুধবারের ভোজ"। কিসের অপেক্ষা করছো?, নিজের প্রিয় রান্না কে আমাদের "বুধবারের ভোজ" এ জায়গা করে দিতে যোগাযোগ করুন,
https://chat.whatsapp.com/CY8qOg0qDkh7sBpszC7bzx


Comments

Post a Comment